1. tanbircse2011@gmail.coim : Tanbir Nadim : Tanbir Nadim
  2. nssngo@gmail.com : Shahabuddin Panna : Shahabuddin Panna
  3. abdullahamtali@gmail.com : pvabd : pva bd
  4. aramtali@gmail.com : pvabdamt :
September 24, 2020, 9:34 pm

তরুণ স্মার্টফোনপ্রেমীদের জন্য ট্রেন্ডসেটিং ডিজাইনের ফোন ‘রিয়েলমি সি ইলেভেন’

Reporter Name
  • Update Time : Wednesday, September 2, 2020,
  • 29 Time View

তরুণ স্মার্টফোনপ্রেমীদের ক্রমবর্ধমান চাহিদার কথা বিবেচনা করে এবং প্রযুক্তির মাধ্যমে তাদের সৃজনশীলতা বাড়াতে অধিক মনোযোগী টেক-ট্রেন্ডি ব্র্যান্ড রিয়েলমি। রিয়েলমির ট্রেন্ডি ডিজাইনের স্মার্টফোনগুলো প্রতিদিনের পথচলার ব্যবহারকারীদের ফ্যাশনের অংশে পরিণত হয়েছে। দুর্দান্ত ফিচার ও চোখ ধাঁধানো ডিজাইনে রিয়েলমি সম্প্রতি তাদের এন্ট্রি-লেভেল ফোন রিয়েলমি সি ইলেভেন বাজারে এনেছে।

২০১৮ সালের মাঝামাঝি সময়ে যাত্রা শুরুর পর, বৈচিত্র্যপূর্ণ ও শক্তিশালী ডিভাইস বাজারে এনে মাত্র দুই বছরের মধ্যে বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ডে পরিণত হয়েছে রিয়েলমি।

রিয়েলমির ডিভাইসগুলো শক্তিশালী এবং একই সাথে নান্দনিক। শুরু থেকেই বিশ্বের নামকরা ডিজাইনারদের সাথে কাজ করছে রিয়েলমি। এদের মধ্যে রয়েছে জাপানের প্রখ্যাত ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনার নাওতো ফুকাসাওয়া, বিখ্যাত ফ্যাশন ব্র্যান্ড এরমেসের সাথে মিলে অনেক খ্যাতনামা কাজের ডিজাইনার হোসে লেভিসহ অন্যান্যরা।স্মার্টফোনের নান্দনিকতার বিষয়ে মনোযোগী রিয়েলমি চলতি বছরের শুরুতে দুর্দান্ত ডিজাইনের জন্য রিয়েলমি এক্স টু সম্মানসূচক রেডডট অ্যাওয়ার্ড লাভ করে। বৈশ্বিক ক্রেতাদের জন্য রিয়েলমি আগামী দিনগুলোতে যেসব ডিভাইস নিয়ে আসছে সেগুলোতে থাকবে বিশ্বব্যাপী অনেক ডিজাইনারের কারুকাজ। রিয়েলমির নাম্বার সিরিজ, এক্স সিরিজ কিংবা সি সিরিজ- ট্রেন্ডসেটার ব্র্যান্ডটি প্রতিটি সিরিজেই নান্দনিক সব নকশা এনে স্মার্টফোনপ্রেমীদের চমকে দিচ্ছে।

বিখ্যাত ডাচ চিত্রকর ও তাত্ত্বিক পিয়ে মন্ড্রিয়ান এর আধুনিক বিমূর্ত শিল্প থেকে উদ্বুদ্ধ হয়ে রিয়েলমি সি ইলেভেন নকশা করা হয়েছে। সাড়ে ৪শ’রও অধিক আরামদায়ক, মাত্র ০.১ মিমি দূরত্বে সারিবদ্ধভাবে সমান্তরাল বিন্যাসের কারণে ডিভাইসটি বেশ স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যায়। আধুনিক শিল্পকর্মের মতোই ফোনের পেছনের পলিকার্বোনেট ব্যাক প্যানেলটি দেয় গ্লসি ও গ্রেডিয়েন্ট লুক।

রিয়েলমি সি ইলেভেনের জ্যামিতিক প্যাটার্ন ডিভাইসটির পেছনের অংশকে করেছে শক্তিশালী, দীর্ঘস্থায়ী ও উজ্জ্বল। ডিভাইসটির পেছনের প্যানেলে থাকা অসাধারণ টেক্সচারে ফিঙ্গারপ্রিন্ট ও তেলের দাগ আকর্ষণ করে না। ডিভাইসটিতে রয়েছে ৫ হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি এবং স্মার্টফোনটি ৯.১ মিমি। ডিভাইসটি একজন ব্যবহারকারীর জন্য অসাধারণ। রিয়েলমি সি ইলেভেন দু’টি চমৎকার রঙে বাজারে পাওয়া যাচ্ছে। রঙ দু’টি হলো: মিন্ট গ্রিন ও পেপার গ্রে।

ট্রেন্ডি ডিজাইনের পাশাপাশি রিয়েলমি সি ইলেভেন ডিভাইসে রয়েছে ৫ হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। ডিভাইসটির এআই ডুয়াল ক্যামেরা ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স নিয়ে গঠিত। ডিভাইসটির ক্যামেরায় নাইটস্কেপ মোড, এআই বিউটি, এইচডিআর, টাইম ল্যাপস, পোর্ট্রেট মোড ও ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা। ডিভাইসটির ওয়াটারড্রপ নচে রয়েছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ডিভাইসটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে। ডিভাইসটিতে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ (১২ ন্যানোমিটার) চিপসেট, ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ২.৩ গিগাহার্টজ পর্যন্ত ক্লক স্পিডে ডিভাইসটি চালানো যাবে।

স্মার্ট ডিভাইসগুলোতে নান্দনিকতার বিষয়গুলো প্রাধান্য দিয়েই রিয়েলমি বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ডে পরিণত হয়েছে এবং এ কারণেই আগামী দিনগুলোতেও ব্র্যান্ডটি চমৎকার ডিজাইনের স্মার্টডিভাইস তৈরিতে আরও মনোযোগী হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ওয়েবসাইট কাস্টোমাইজেশন : নেট মিডিয়া
Theme Customized BY Net Media