1. tanbircse2011@gmail.coim : Tanbir Nadim : Tanbir Nadim
  2. nssngo@gmail.com : Shahabuddin Panna : Shahabuddin Panna
  3. abdullahamtali@gmail.com : pvabd : pva bd
  4. aramtali@gmail.com : pvabdamt :
September 29, 2020, 4:56 pm

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী নিয়ে বরগুনায় কুইজ প্রতিযোগিতা

Reporter Name
  • Update Time : Sunday, July 19, 2020,
  • 119 Time View

বরগুনার জেলা প্রশাসন বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী নিয়ে ব্যতিক্রমী কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে তাঁর জীবন ও কর্মের ওপর অনলাইনভিত্তিক এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে আয়োজকরা জানিয়েছে।
১৫ আগস্ট দুপুর ১২টা থেকে ১২টা ৩০ মিনিটের মধ্যে অনলাইনভিত্তিক এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। কুইজে মোট ৫০টি এমসিকিউ প্রশ্ন থাকবে। প্রতিযোগিতায় সর্বোচ্চ উত্তরদাতাদের মধ্য থেকে সর্বমোট ১০ জনকে বিজয়ী নির্ধারণ করে পুরস্কার (সম্মাননা স্মারক ও সার্টিফিকেট) প্রদান করা হবে। প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে থাকবে ৫০ হাজার টাকার প্রাইজবন্ড, দ্বিতীয় পুরস্কার ২০ হাজার টাকার প্রাইজবন্ড, তৃতীয় পুরস্কার ১৫ হাজার টাকার প্রাইজবন্ড, চতুর্থ পুরস্কার ১০ হাজার টাকার প্রাইজবন্ড এবং পঞ্চম পুরস্কার পাঁচ হাজার টাকা; -মোট ছয়টি পুরস্কার থাকবে।
বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানিয়েছেন, অসমাপ্ত আত্মজীবনী না পড়লে মহান মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও তাঁর কর্ম স¤পর্কে অজ্ঞাত থেকে যাবে নতুন প্রজন্ম। তাই নতুন প্রজন্মসহ সর্বস্তরের মানুষকে জাতির জনক বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী পড়তে উদ্বুদ্ধ করার জন্য ব্যতিক্রমী এ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।
জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, আগামী ১৪ আগস্ট রাত ১২টা পর্যন্ত প্রতিযোগিতার রেজিস্ট্রেশন করা যাবে। বরগুনা জেলার ওয়েব পোর্টালে অনলাইন প্লাটফর্মে রেজিস্ট্রেশন করে স্থানীয় অথবা দেশে-বিদেশে অবস্থানকারী বরগুনার যে কোন মানুষ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ওয়েবসাইট কাস্টোমাইজেশন : নেট মিডিয়া
Theme Customized BY Net Media