1. tanbircse2011@gmail.coim : Tanbir Nadim : Tanbir Nadim
  2. nssngo@gmail.com : Shahabuddin Panna : Shahabuddin Panna
  3. abdullahamtali@gmail.com : pvabd : pva bd
  4. aramtali@gmail.com : pvabdamt :
August 11, 2020, 4:43 pm
আপডেট:
গত ২৪ ঘণ্টায় আরও ২,৯৭৭ জনের শরীরে করোনা শনাক্ত বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরো ৩৯ জনের মৃত্যু উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে ঝড়ো হাওয়ার আশঙ্কায় সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখানোর নির্দেশ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম  নতুন রোগ, ৪ সপ্তাহেই বিকল হৃদযন্ত্র-কিডনি! ২৪ ঘণ্টায় আরও ১,৯১৮ জনের শরীরে করোনা শনাক্ত দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫০ জনের মৃত্যু ৫টি বিষয় মাথায় রাখলে সহজেই ওয়াই-ফাই স্পিড অনেকটা বাড়িয়ে নেওয়া যায়। আদা খাবারে স্বাদ বাড়ানোর পাশাপাশি আমাদের দেহের সুস্থতার জন্য বিশেষভাবে উপযোগী খাবারের তালিকায় রসুন রাখলে আপনি বেঁচে যেতে পারেন । ক্যান্সার প্রতিরোধ ও হৃদরোগের ঝুঁকি কমায় রসুন এখন থেকে শুধুমাত্র তিন খাতে বিদেশি কর্মী নেবে মালয়েশিয়া উপ-মানবসম্পদ মন্ত্রী জানান

বরগুনা সদর হাসপাতালে চারটি হাইফ্লো ন্যাজাল কেনুলা মেশিন স্থাপন

Reporter Name
  • Update Time : Sunday, July 19, 2020,
  • 23 Time View

কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবায় বরগুনা সদর হাসপাতালে চারটি হাইফ্লো ন্যাজাল কেনুলা মেশিন চালু হয়েছে।
স্থানীয় মানুষের চাঁদার টাকায় কেনা ও আওয়ামী লীগ নেতা মশিউর রহমান শিহাবের দেয়া আরেকটিসহ মোট দু’টি মেশিন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ও সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খানের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া নাভানা গ্রুপ একটি মেশিন দিয়েছে। সম্প্রতি স্থানীয় মানুষের টাকায় কেনা প্রথম মেশিনটিও সদর হাসপাতালে স্থাপন করা হয়।
‘আমাদের জন্য আমরা’ শিরোনামে সাংবাদিক মুশফিক আরিফের ফেসবুকে নেবুলা মেশিন কেনার জন্য একটি পোস্ট দেয়া হয়েছিলো। পরে বরগুনার লোকবেতারে এ ব্যাপারে ব্যাপক প্রচারণা চালানো হয়। সাংবাদিক আবদুল আলীম হিমু, হাসানুর রহমান ঝন্টু, মনির হোসেন কামাল ও মুশফিক আরিফসহ বরগুনাবাসীর আহবানে সাড়া দিয়ে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন থেকে টাকা আসতে থাকে। মহতি এ কাজে বরগুনার প্রতিবন্ধি ভিক্ষুকরা পর্যন্ত এগিয়ে এসেছে। সাংবাদিক মুশফিক আরিফ জানিয়েছেন, গত বৃহস্পতিবার পর্যন্ত ১৬৯ জন ব্যক্তি ও আটটি সংগঠনের পক্ষ থেকে ১০ লাখ ৬৩ হাজার ১৬০ টাকা পাওয়া গেছে। দু’টো মেশিন কিনতে ৯ লাখ টাকা খরচ হয়েছে। এছাড়াও দু’টি অক্সিজেন কনসেট্রেটর, ৫টি অটোমেটিক বিপি মেশিন, ৭টি পালস্ অক্সিমিটার, দুটি ইনফ্রা থার্মোমিটার কিনে দেয়া হয়েছে। বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য মশিউর রহমান সিহাব পাঁচটি ইউপিএস দেবার আশ^াস দিয়েছেন।
বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান জানিয়েছেন, হাইফ্লো ন্যাজাল কেনুলা মেশিন, আর মেডিসিন স্পেশালিস্ট ডা. কামরুল আজাদের ভূমিকায় বরগুনা সদর হাসপাতালে করোনা রোগীদের আস্থার জায়গা তৈরী হয়েছে। শ^াসকষ্টের কারনে রোগীদের আর দুর্ভোগ পোহাতে হবেনা। উচ্চ ক্ষমতাসম্পন্ন চারটি কেনুলা মেশিনের মাধ্যমে রোগীদের শতভাগ অক্সিজেন সাপোর্ট দেয়া যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ওয়েবসাইট কাস্টোমাইজেশন : নেট মিডিয়া
Theme Customized BY Net Media